পিছুটান
- আহসান জেনিথ ১৮-০৫-২০২৪

তুমি এক অস্পর্শী
মনের কোণে তোমার নিবাস
স্পর্শের অনেক কাছে তবু ও
কেন অমনিবাস !
তুমি এক প্রিয়তমা
জোছনার আলোয় মাখামাখি
আর শরতের সন্ধ্যায়
কোণে বসে খুনসুঁটির এক মাদকতা

তোমার ছায়ায় আমার বসবাস
দেয়ালের সবুজ পরজীবীর মত
অন্ধকারে খুব আধাঁরে

তুমি এক অভিলাষ
আকাশ কিংবা খসে যাওয়া তারার
মত আমার উচ্চাবিলাস

তুমি এক বড় নিঃশ্বাস
যেখানে থেমে যায় সকল বিশ্বাস
সকল ক্লান্ততা আর অসহায়ত্বতা

তুমি এক লাল গোলাপ
ফুলের মুকুলে তোমার সয়লাব
উড়ে আসা প্রজাপতি কিংবা ভ্রমরের
উষ্ণতার কিছু আশ্বাস!


তুমি এক ফালি শুভ্র মেঘ
নরম স্পর্শ আর লুকোচুরীর
কিছু গল্প

তুমি এক বিষণ্ণ রাত
গলে যাওয়া আকাঙ্ক্ষার মৃত আলাপ
তুমি এক বখে যাওয়া ছেলের ভালোবাসার প্রলাপ

তুমি এক অস্পষ্ট স্বপ্ন
রেখে যাওয়া কিছু অব্যক্ত স্মৃতির
কিংবা নীল শাড়ির ঝাপসা স্পর্শ

তুমি এক বৈশাখী বিকেল
প্রচন্ড জোরে বয়ে যাওয়া আবেগ
ঘেমে উঠা পুরনো দেয়ালের ধূসর হয়া সেই ছোট্ট শৈবাল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।